রংপুর বিভাগে করোনাভাইরাসে এক দিনে সর্বোচ্চ সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় নতুন করে ৩৯৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

একই সময়ে দিনাজপুর ও কুড়িগ্রাম জেলায় করোনাভাইরাস আক্রান্ত আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৪৪ জনে পৌঁছেছে।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করে বলেন, বিভাগে বর্তমানে ২১ হাজার ১৩৭ জন করোনায় শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ৫৮১ জন।

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার (১৬ জুন) বিভাগের আট জেলার ১ হাজার ২৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে ৩৯৬ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। শনাক্তের হার ৩১ দশমিক ৬৮ শতাংশ। এ নিয়ে ১ লাখ ৪১ হাজার ৪৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৫৮ জন সুস্থ হয়েছেন। একই সময়ে বিভাগের দিনাজপুুর জেলায় সর্বোচ্চ ২৭৫ শনাক্ত হয়েছেন। এছাড়া ঠাকুরগাঁওয়ে ৪৭, নীলফামারীতে ২০, কুড়িগ্রামে ১৩, পঞ্চগড়ে ১২, লালমনিরহাটে ১১, গাইবান্ধায় ১১ এবং রংপুর জেলায় ৭ জনের করোনা শনাক্ত হয়েছেন। একই সময়ে দিনাজপুরে এবং কুড়িগ্রামে করোনা আক্রান্ত ২ জনের মৃত্যু হয়েছে।

বুধবার পর্যন্ত দিনাজপুুর জেলায় করোনায় ৬ হাজার ৭১৮ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৬১ জনে রয়েছে। রংপুর জেলায় ৫ হাজার ২৯৪ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১০৩ জনের। ঠাকুরগাঁও জেলায় ২ হাজার ১৫৭ জন আক্রান্ত ও ৫৪ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৮৪১ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে।

এছাড়াও নীলফামারী জেলায় ১ হাজার ৬৫২ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৩৭৫ জন আক্রান্ত ও ২৬ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ২২৭ জন আক্রান্ত ও ১৯ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৮৭৩ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়েছে।

ফরহাদুজ্জামান ফারুক/এমএসআর