কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপ-নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আবুল হাসেম খাঁন এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জসিম উদ্দিন।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, যাচাই-বাছাই শেষে দুজনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

এ আসনে মোট আটজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। কিন্তু ১৫ জুন মনোনয়নপত্র জমার শেষদিন পর্যন্ত মাত্র দুজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এ দুজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

নৌকা প্রার্থী ও বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসেম খাঁন বলেন, জননেত্রী শেখ হাসিনা তৃণমূল থেকে উঠিয়ে আমাকে মনোনয়ন দিয়েছেন। কুমিল্লা-৫ আসনের জনগণের পক্ষ থেকে নেত্রীকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। এমপি নির্বাচিত হলে আমার চোখে কোনো দল থাকবে না। আমি সব দলের এমপি হতে চাই।

লাঙল প্রার্থী জসিম উদ্দিন বলেন, জাতীয় পার্টিকে কথা দিয়েছি নির্বাচন করব এবং মনোনয়নের মর্যাদা রাখব। আমি নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি।

এ উপ-নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন। ভোটগ্রহণ হবে আগামী ২৮ জুলাই।

উল্লেখ্য, কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ১৪ এপ্রিল মারা যান। ২১ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়।

অমিত মজুমদার/এমএইচএস