নড়াইলে সোমবার (২১ জুন) থেকে সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। শনিবার (১৯ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা করোনা প্রতিরাধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, সদর হাসতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুস শাকুর, সিভিল সার্জন ডা. নাছিমা আকতার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমি মজুমদার, সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র কাজী জহিরুল হক, লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম হায়াতুজ্জামান, বঙ্গবন্ধু স্কোয়াডের সমন্বয়ক মাহাফুজুর রহমান প্রমূখ।

সভায় সিদ্ধান্ত হয়, রোববার ২০ জুন রাত ১২টা থেকে পরবর্তী সাত দিনে কঠোর লকডাউন পালন করা হবে। এ সময় প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কাঁচাবাজার খোলা থাকবে। সব ধরনের হোটেল-রেস্তোরাঁ, মুদিখানা দোকান বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা লকডাউনের আওতার বাইরে থাকবে। 

এসপি