ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চারজন ও উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে বেড়েছে করোনায় আক্রান্তের হার। নতুন করে গত ২৪ ঘণ্টায় ১৬৪ জনের নমুনা পরীক্ষায় ৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৪ দশমিক ৮৭ শতাংশ।

জানা যায়, ঝিনাইদহ সদর হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন। এছাড়াও মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস উপসর্গে একজন মারা গেছেন।

তবে করোনার সংক্রমণের হার দিন দিন বৃদ্ধি পেলেও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। শহরের চলাচলে বিধিনিষেধ থাকলেও নিদের্শনা থেকে যাচ্ছে উপেক্ষিত। গাদা-গাদি করে হাট-বাজারে চলাচল করতে দেখা গেছে।

করোনা আক্রান্ত মৃতরা হলেন, ঝিনাইদহ সদর উপজেলার পাগলাকানাই এলাকার গণি মিয়ার ছেলে আমিনুল হক (৫৭), শহরের ব্যাপারিপাড়ার কেরামত আলীর স্ত্রী খাদিজা বেগম (৭২), আরারপুর এলাকার খন্দকার শাহ আলম (৬০) ও শৈলকুপার কাজীপড়ার খলিলুর রহমানরে ছেলে জিহাদ ইসলাম (১৪)।

ঝিনাইদহ সদর হাসপাতালের আএমও ডা. মিথিলা খাতুন জানান, বর্তমানে সদর হাসপাতালের করোনা রোগীর অনেক চাপ বেড়ে গেছে। সেই তুলনায় সেবা দেওয়া খুবই কষ্ট হয়ে পড়েছে। ডাক্তারগণ রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন।  ২৪ ঘণ্টায় ৪জন করোনা রোগী মারা গেছেন। এছাড়াও মহেশপুরে একজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এমএসআর