ঝিনাইদহ সদর হাসপাতাল

ঝিনাইদহে নতুন করে আরও ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় ৬৩ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের ফলাফল পজিটিভ এসেছে। আক্রান্তের হার ৪৭ দশমিক ৬১ শতাংশ। এছাড়াও নতুন করে করোনায় একজনের মৃত্যু হয়েছে।

সদর হাসপাতাল থেকে জানা যায়, জেলায় নতুন করে ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঝিনাইদহ সদরে ৩ জন, শৈলকুপায় ১, হরিণাকুণ্ডে ৭, কালীগঞ্জে ৯ ও মহেশপুরে ১০ জন রয়েছেন। নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম ঢাকা পোস্টকে বলেন, সকালে ঝিনাইদহ ল্যাব থেকে আসা নমুনার ফলাফলে ৬৩ জনের মধ্যে ৩০ জনের নমুনা পজিটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৪২১ জনে।

তিনি আরও বলেন, এছাড়াও কনোরায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন। মোট মৃত্যুর সংখ্যা ৭১ জন। আমরা বর্তমানে বিপৎসীমার ভেতর দিয়ে যাচ্ছি। এছাড়াও হাসপাতালে অক্সিজের সমস্যাও দেখা দিচ্ছে।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত জেলাব্যাপী কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। সোমবার রাতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধে জরুরি সভায় এ সিন্ধান্ত নেওয়া হয়।

আব্দুল্লাহ আল মামুন/এমএসআর