মৌলভীবাজারের কমলগঞ্জে ডোবার পানিতে পড়ে মামা শুভ আহমেদ (৮) ও ভাগনি মীম আক্তারের (৬) মৃত্যু হয়েছে। রোববার (২৭ জুন) বেলা দেড়টায় উপজেলার আদমপুর ইউনিয়নের কান্দিগাঁও গ্রামে এ ঘটনাটি ঘটে।

মৃত শিশুরা হলো আদমপুর ইউনিয়নের ভানুবিল গ্রামের জব্বার মিয়ার মেয়ে মীম আক্তার ও শ্যালক শুভ আহমেদ। কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে মেয়ে মীমের মৃত্যুর সংবাদ শুনে বাবা জব্বার মিয়া অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা মামুন আহমেদ ঢাকা পোস্টকে জানান, কান্দিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুকুরের মাছ ধরতে সেচপাম্প লাগিয়ে পানিনিষ্কাশন করছিলেন এক ব্যক্তি। সেচের পানি একটি ডোবায় জমা হয়। পরিবারের সবার অগোচরে মামা ও ভাগনি মাছ ধরা দেখতে গিয়ে ডোবার পানিতে পড়ে যায়। স্থানীয়রা ডোবা থেকে প্রথমে মীমকে উদ্ধার করে আদমপুরস্থ ক্লিনিকে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এদিকে মামা শুভকেও খোঁজাখুঁজি করে না পাওয়ায় পরে ডোবার পানিতে ভেসে উঠতে দেখেন তার আত্মীয়রা। তারা শুভকে উদ্ধার করে ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শুভকেও মৃত ঘোষণা করেন। 

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হবে। মরদেহ পরিবারের কাছে হস্তান্ত করা হবে।

ওমর ফারুক নাঈম/এনএ