খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৮ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২৯ জুন) সকাল ৮টা পর্যন্ত তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা ও উপসর্গ নিয়ে তাদের মৃত্যু হয়। এর মধ্যে ১১ জন করোনায় এবং একজন উপসর্গ নিয়ে মারা গেছেন। 

এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে পাঁচজন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, খুলনা করোনা ডেডিকেট হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- রামপালের লাবনী আক্তার (৪২), খুলনার মনি খন্দকার (৪০), বাগেরহাটের ফারুক আহমেদ (৭০) ও যশোরের কেশবপুরের মশিউর রহমান (৬৫)। 

এ ছাড়া একজন উপসর্গ নিয়ে মারা যান। ১৩০ শয্যার হাসপাতালটিতে সকাল পর্যন্ত ১৮৩ জন চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে রেডজোনে ১০০ জন, ইয়ালোজোনে ৪৩ জন, আইসিইউতে ২০ জন এবং এইচডিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৫৯ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে আরও চারজনের মৃত্যু হয়েছে। এরা হলেন- নওয়াপাড়ার আবদুল হামিদ (৭০), গোপালগঞ্জ কাশিয়ানীর মরিয়ম বেগম (৭০), নড়াইল সদরের জিয়াউর রহমান (৩৮) এবং নড়াইল সদরের আব্দুল বারী (৬৩)।

এ ছাড়া হাসপাতালের করোনা ইউনিটে ৯২ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৭ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন। আইসিইউতে রয়েছেন ছয়জন আর এইচডিইউতে আছেন আটজন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন রয়েছেন ৬৬ জন। তার মধ্যে ৩০ জন পুরুষ ও ৩৬ জন নারী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।

মৃতরা হলেন- নগরীর খালিশপুরের চান মিয়া (৬৯), পাইকগাছার আব্দুল কালাম (৪৬) ও নগরীর হাজী মহসিন রোডের জহুরুল হক (৭৪)। 

মোহাম্মদ মিলন/এসপি