নরসিংদীর বেলাব থেকে ৩ ভুয়া ডেন্টাল ডাক্তারকে গ্রেফতার করেছে র‍্যাব-১১। গতকাল শুক্রবার রাতে উপজেলার নারায়ণপুর বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেফতার করা হয়। শনিবার (১০ জুলাই) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‍্যাব। 

গ্রেফতারকৃত আসামিরা হলেন, নরসিংদীর রায়পুরা উপজেলার লক্ষীপুর গ্রামের আব্দুল্লাহ ফারুকের স্ত্রী রেহেনুমা সিদ্দিকা ঝর্ণা (৩৩),  বেলাবর চরলক্ষীপুর গ্রামের হাসান আলীর ছেলে মো. খাইরুল ইসলাম মোল্লা (৩৪) এবং কিশোরগঞ্জের ভৈরব উপজেলার জগন্নাথপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে মেহেদী হাসান রুমেল (২৬)।  

র‍্যাবের দেয়া প্রেস বিজ্ঞপ্তি অনুসারে, গ্রেফতারকৃত ৩ জন দীর্ঘদিন যাবৎ বেলাবর নারায়ণপুর বাসস্ট্যান্ড এলাকায় নিজেদের ডাক্তার ও ডেন্টিস্ট পরিচয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিল। এর মধ্যে গোপন সংবাদের ভিত্তিতে আসামিদের অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব-১১ নরসিংদীর একটি আভিযানিক দল ৯ জুলাই রাত সাড়ে নয়টার দিকে অভিযান চালায় তাদের ডেন্টাল হলগুলোতে।

এরমধ্যে ‘মা মেডিকেল হল অ্যান্ড ডেন্টাল কেয়ার’ থেকে রেহেনুমা সিদ্দিকা ঝর্ণা, ‘সেবা ডেন্টাল কেয়ার’ থেকে মো. খাইরুল ইসলাম মোল্লা এবং সালেহা ডেন্টাল কেয়ার থেকে মেহেদী হাসান রুমেলকে হাতে নাতে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে রেজিঃ বিহীন চিকিৎসার প্যাড, ভুয়া ডাক্তার নামীয় সিল, ভিজিটিং কার্ড, মোবাইল ও টাকা উদ্ধার করা হয়। 

র‌্যাব-১১ নরসিংদীর কোম্পানি কমান্ডার (সিপিএসসি) ফ্লাইট লেফটেন্যান্ট মো. তৌহিদুল মবিন খান ঢাকা পোস্টকে বলেন, তারা একাডেমী সার্টিফিকেটধারী কিংবা নিবন্ধনকৃত ডাক্তার বা ডেন্টিস্ট না হয়েও নিজেদেরকে ডাক্তার এবং ডেন্টিস্ট পরিচয় দিয়ে রোগীদের সঙ্গে মিথ্যা পরিচয় দিয়ে প্রতারণমূলকভাবে অর্থ নিয়ে তাদের জীবনকে হুমকির মুখে ফেলছিল। ইতোমধ্যে তাদের বিরুদ্ধে বেলাব থানায় মামলা দায়ের করা হয়েছে।  

রাকিবুল ইসলাম/এমএএস