ফাইল ছবি

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মারা গেছেন আরও তিনজন। গত ২৪ ঘণ্টায় আরও ৩৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলার ১ হাজার ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৩৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৮৪৮ জনের নমুনা পরীক্ষা করে ২৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে৷ এছাড়া খুলনা মেডিকেল কলেজে ছয়জনের নমুনা পরীক্ষায় একজন, জিন এক্সপার্টের মাধ্যমে ৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের এবং র‌্যাপিড এন্টিজেন টেস্টে ৩২৩ জনের নমুনা পরীক্ষা করে ৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্তের হার প্রায় ৩১ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ২৪০ জন। জেলায় মোট ১৫ হাজার ৯৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৮৩ জন।

এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও তিনজন। 

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, যশোর জেনারেল হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে সাতজন এবং উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। বর্তমানে রোগী ভর্তি রয়েছে ২২৬ জন। এর মধ্যে করোনার রেডজোনে ১৬৫ জন এবং ইয়েলো জোনে ৬১ জন রোগী রয়েছেন। 

জাহিদ হাসান/আরএআর