জমি নিয়ে বিরোধের জেরে রাজশাহীর গোদাগাড়ীতে প্রকাশ্যে তসলিম উদ্দিন (৫৫) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার (১৪ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে উপজেলার মাটিকাটা ইউনিয়নের সোনাদিঘী আদারপাড়ায় এ ঘটনা ঘটে।

তসলিম উদ্দিন ওই গ্রামের বেলাল উদ্দিনের ছেলে। প্রতিপক্ষের হামলায় আহত হয়েছেন তসলিম উদ্দিনের ছেলে নয়ন (২২)। তাকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, তসলিম উদ্দিনের বুকের বাম পাশে ধারালো অস্ত্রের গুরুতর জখমের চিহ্ন রয়েছে। তাছাড়া বাম হাতসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত রয়েছে। ধারণা করা হচ্ছে, হাসুয়া কিংবা ধারালো দেশীয় কোনো অস্ত্রের কোপে মারা গেছেন তসলিম উদ্দিন। তার ছেলেকেও কোপানো হয়েছে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

স্থানীয়দের বরাত দিয়ে ওসি বলেন, দীর্ঘদিন ধরে প্রতিবেশী আবদুল কাদেরের সঙ্গে তসলিম উদ্দিনের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। বুধবার এক আত্মীয়র দাফন শেষে ছেলের সঙ্গে বাড়ি ফিরছিলেন তিনি।

এ সময় বাড়ির সামনে পেয়ে প্রতিপক্ষ তাদের আটকে দেয়। কথা কাটাকাটির এক পর্যায়ে বাবা ও ছেলেকে মারাত্মকভাবে কুপিয়ে জখম করে প্রতিপক্ষের লোকজন। উপজেলা হাসপাতালে নেওয়ার পর মারা যান তসলিম। আহত অবস্থায় তার ছেলে নয়নকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ মর্গে নেওয়ার প্রস্তুতি চলছে। এ ঘটনার পর থেকে হামলাকারীরা পলাতক রয়েছে। তাদের আইনের আওতায় আনার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

ফেরদৌস সিদ্দিকী/এসপি