কিশোরগঞ্জের গত ২৪ ঘণ্টায় করোনায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ সময় ৩৫৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১০৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট শনাক্ত হয়েছেন ৭ হাজার ৯৩৬ জন। জেলায় মোট করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩২ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (২২ জুলাই) রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া দুজনই নারী। তাদের মধ্যে একজন কিশোরগঞ্জ সদর উপজেলার (৭৮) এবং একজন করিমগঞ্জ উপজেলার (৬০)। আর মারা যাওয়া অন্যজন নিজ বাড়িতে মারা গেছেন। তার বাড়ি ভৈরব উপজেলার। তিনি একজন পুরুষ (৭৩)।  

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, কিশোরগঞ্জে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৯৩৬ জন। তাদের মধ্যে ৬ হাজার ৬৯ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাকিরা আইসোলেশনে কিংবা হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় শিশু, যুবকসহ বিভিন্ন বয়সের ১৩২ জনের মৃত্যু হয়েছে।

শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে অবস্থান করছে। জেলার একমাত্র অষ্টগ্রাম উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

এসকে রাসেল/এনএ