বিধিনিষেধ বাস্তবায়নে কাজ করছে উপজেলা প্রশাসন

করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকারঘোষিত কঠোর বিধিনিষেধ অমান্য করা এবং স্বাস্থ্যবিধি না মানায় দিনাজপুরের হিলিতে ১৬ জনকে চার হাজার আটশ টাকা জরিমানা করা হয়েছে। এদের তিনজন বগুড়া থেকে মাইক্রোবাসে করে চকলেট কিনতে গিয়েছিলেন। 

শুক্রবার (২৩ জুলাই) কঠোর বিধিনিষেধের প্রথম দিন তাদের জরিমানা করা হয়। বিধিনিষেধ বাস্তবায়নে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাঠ পর্যায়ে কাজ করে উপজেলা প্রশাসন। 

বিধিনিষেধ কার্যকর ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে হিলি পৌর এলাকায় অভিযান পরিচালনা করেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর এ আলম। 

তিনি বলেন, সরকারঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন মাঠে রয়েছে। আজ হিলি পৌর এলাকায় অভিযান পরিচালনা করে স্বাস্থ্যবিধি না মানায় ১৩ জন এবং সরকারি নির্দেশনা অমান্য করে বগুড়া থেকে মাইক্রোবাসে করে হিলিতে চকলেট কিনতে আসা তিনজনকে মোট চার হাজার আটশ টাকা জরিমানা করা হয়েছে। 

তিনি আরও বলেন, জরুরি প্রয়োজন ছাড়া যারা ঘর থেকে বের হবেন, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। লকডাউন কার্যকর করতে উপজেলা প্রশাসন প্রতিদিনই মাঠে থাকবে।

অভিযানে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে বিজিবি সদস্য ও হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পুলিশ সদস্যরা অংশ নেন।

আরএইচ