বান্দরবানে অ্যাডভোকেট দম্পতি কর্তৃক নির্যাতনের শিকার শিশু জহুরাকে (৯) সেফ হোমে পাঠানো হয়েছে। শুক্রবার (২৩ জুলাই) বান্দরবান আমলি আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইনের আদেশের পরিপ্রেক্ষিতে জেলা প্রবেশন অফিসারের মাধ্যমে তাকে হাটহাজারী মহিলা ও শিশু কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসনে পাঠানো হয়।

বান্দরবান জেলা প্রবেশন অফিসার সত্যজিৎ মজুমদার ঢাকা পোস্টকে বলেন, বান্দরবান আমলি আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় শিশু জয়নাব আক্তার জহুরাকে হাটহাজারী মহিলা ও শিশু কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসনের উপতত্ত্বাবধায়কের কাছে হস্তান্তর করা হয়েছে। 

উল্লেখ্য, বান্দরবানে উকিল দম্পতির বাসায় শিশু গৃহকর্মী জহুরাকে (৯) নির্যাতনের ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি প্রশাসনের নজরে আসে।

এ ঘটনায় ২২ জুলাই রওশন আরা নামে এক নারী ভিকটিমের পক্ষ হয়ে বান্দরবান সদর থানায় শিশু আইনে মামলা করেন। এতে বান্দরবান জজ কোর্টের উকিল সারাহ সুদীপা ইউনুছ ও তার স্বামী কোয়ান্টাম ফাউন্ডেশনের অর্গানিয়ার লিগাল অ্যাডভাইজার ফয়সাল আহমেদকে আসামি করা হয়েছে। মামলা পর পুলিশ শিশুটিকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য পাঠায়।

রিজভী রাহাত/এসপি