দিনাজপুরের হিলিতে রোহিঙ্গা বলে ডাকায় ইলিয়াস (৩৬) নামে এক মাইক্রোচালককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল সাড়ে ১০টায় উপজেলার মাইক্রোস্ট্যান্ডে সংঘবদ্ধ কয়েকজন কুপিয়ে জখম করেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তিনি মারা যান। 

ইলিয়াস উপজেলার পাইকপাড়া গ্রামের মৃত মহাসিন আলীর ছেলে।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ। তিনি বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক মাইক্রোচালককে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এ বিষয়ে নিহতের পরিবারের পক্ষ থেকে পাঁচজনকে অভিযুক্ত করে মামলা দায়ের হয়েছে। দ্রুত আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে। মরদেহ ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পরিবারের লোকজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, ইলিয়াস হিলি বন্দর এলাকায় মাইক্রো চালাতেন। প্রতিদিনের মতো ঈদের পরের দিন গ্রামের বাড়ি থেকে হিলিতে যাওয়ার পথে পাশের গ্রামের (বৈগ্রাম) আক্তারুজ্জামানকে ঠাট্টা করে রোহিঙ্গা বলে ডাক দেন। এতে তিনি ক্ষিপ্ত হন। পরে স্থানীয় কয়েকজন যুবককে নিয়ে মাইক্রোস্ট্যান্ডে গিয়ে ইলিয়াসকে এলোপাতাড়ি মারধর করেন।

এক পর্যায়ে তারা তাকে গুরুতর জখম করে চলে যানঅ। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেলে পাঠান। সেখানে অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। কিন্তু অর্থাভাবে পার্শ্ববর্তী বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা চলছিল। সেখানে আজ সকালে তিনি মারা যান।

এসপি