রাজবাড়ীতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৬১ জনে। এ সময় ৩৬৬ নমুনা পরীক্ষা করা হলে নতুন করে আরও ১১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ নিয়ে রাজবাড়ীতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৮১২ জনে। সংক্রমণের হার ৩২ দশমিক ২৪ শতাংশ। শনিবার (২৪ জুলাই) রাত সাড়ে ৭টায় সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, শনাক্ত ১১৮ জনের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৫০ জন, পাংশায় ৪১ জন, কালুখালীতে ১৩ জন, গোয়ালন্দে ৬ জন ও বালিয়াকান্দিতে ৮ জন রয়েছেন।

জেলায় করোনায় এখন পর্যন্ত মারা যান ৬১ জন। এদের মধ্যে সদর উপজেলায় ৩৪ জন, পাংশায় ১৮ জন, বালিয়াকান্দি উপজেলায় ২ জন, কালুখালীতে ৫ জন ও গোয়ালন্দ উপজেলায় ২ জন করে মারা গেছেন।  

সর্বশেষ তথ্য অনুযায়ী, জেলায় এ পর্যন্ত ২৯ হাজার ৪৪৮ নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ হয়েছেন ৭ হাজার ৮১২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ হাজার ৯৫ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ৬১৩ জন ও হাসপাতালে রয়েছেন ৪৩ জন।

এদের মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে করোনা ইউনিটে ১৬ জন ও গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন, বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, কালুখালী স্বাস্থ্য কমপ্লেক্স ৪ ও পাংশা স্বাস্থ্য কমপ্লেক্স ১৫ জন চিকিৎসাধীন রয়েছেন। 

সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন ঢাকা পোস্টকে বলেন, সংক্রমণের হার কয়েক দিন কমলেও আবার বাড়তে শুরু করেছে। জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধিই পারে সংক্রমণের হার কমাতে।

মীর সামসুজ্জামান/এমএসআর