মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে বিধিনিষেধের মধ্যেই যাত্রী চাপ বাড়ছে। ১৪ দিনের কঠোর বিধিনিষেধের ৪র্থ দিনেও শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ দেখা গেছে। মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ফেরিতে চরে যাত্রীরা শিমুলিয়া ঘাটে আসছেন।

সোমবার (২৬ জুলাই) ভোররাত থেকে বিকেল পর্যন্ত ফেরিগুলোতে গাদাগাদি করে যাত্রী ও যানবাহন পারাপার হতে দেখা গেছে। ঘাট এলাকায় গতকালের তুলনায় আজ যাত্রী ও যানবাহনের চাপ অনেক বেড়েছে। বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাট হয়ে ঢাকামুখী যাত্রীদের চাপ ছিল চোখে পড়ার মতো। ঢাকামুখী ব্যক্তিগত প্রাইভেটকারসহ ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় ঢাকামুখী যাত্রীদের বাড়তি ভোগান্তি পোহাতে হয়েছে। কখনো রিকশায়, কখনো অটোরিকশায় চড়ে আবার কখনো হেঁটেই গন্তব্যে যেতে হচ্ছে যাত্রীদের।  

বিকেলে মাওয়া ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর জাকির হোসেন ঢাকা পোস্টকে বলেন, এখন ঘাটে যাত্রী ও গাড়ির তেমন চাপ নেই। সব গাড়ি রানিংয়ে পার হয়ে যাচ্ছে। ঘাটে ৭টি ফেরি চলাচল করছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল আহম্মেদ ঢাকা পোস্টকে বলেন, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বর্তমানে ৭টি ফেরি চলছে। পণ্যবাহী যানবাহন পারাপার করার সময় ওপার থেকে যাত্রীরা শিমুলিয়া ঘাটে আসছে। তবে কিছু যাত্রী ঢাকা থেকেও বাড়ি ফিরছে।

ব.ম শামীম/আরএআর