প্রতীকী ছবি

ময়মনসিংহের ভালুকায় রিক্তামনি (২৩) নামে এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে স্বামী মোতালেবের বিরুদ্ধে। ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন তিনি।  শুক্রবার (১১ ডিসেম্বর) রাতে উপজেলার ডুবালিয়াপাড়া এলাকায় ঘটনাটি ঘটে।

জানা গেছে, নিহত রিক্তা মনি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার কৃষ্ণরামপুর এলাকার সাহিদ মিয়ার মেয়ে। তার স্বামী মোতালেব একই এলাকার আ. কাদিরের ছেলে।

শনিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় ভালুকা মডেল থানার এসআই রোমন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার এডভান্স গার্মেন্টসে শ্রমিক হিসেবে কাজ করত রিক্তা মনি। স্বামীকে নিয়ে হবিরবাড়ী ইউনিয়নের ডুবালিয়াপাড়া এলাকায় নজরুল ইসলামের বাড়িতে ভাড়া থাকত। শুক্রবার রাতে পারিবারিককলহের জেরে স্বামী মোতালেব তার স্ত্রীকে ঘরে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে ঘরের দরজা বাহির থেকে আটকে পালিয়ে যান তিনি। আশপাশের লোকজন বিষয়টি বুঝতে পেরে ঘরে ডুকে রিক্তার লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

পাশের রুমের একজন ভাড়াটিয়ারা বলেন, ৩ মাস ধরে তারা নজরুল ইসলামের বাড়িতে ভাড়াটিয়া হিসেবে থাকাকালীন প্রায়ই ঝগড়া করত। পাঁচ বছর আগে তাদের পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের ঘরে তানজিনা আক্তার ববলি নামে ২ বছরের মেয়ে রয়েছে। স্বামী মোতালেব গ্রামের বাড়িতে কাজকর্ম করলেও এখানে আসার পর কোনো কাজ করত না।

ভালুকা মডেল থানার ওসি মাঈন উদ্দিন বলেন, প্রাথমিকভাবে এটি হত্যাকাণ্ড বলেই ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্তের রিপোর্টের পর বিস্তারিত জানা যাবে।

এমএসআর