কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময় ৪৭৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১৩২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৭১৪ জনের। জেলায় মোট মারা গেছেন ১৪৭ জন। এ দিন সুস্থ হয়েছেন ৮৬ জন।

বুধবার (২৮ জুলাই) রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পাঁচজনই শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের মধ্যে চারজন পুরুষ এবং একজন নারী। পাঁচজনের মধ্যে বাজিতপুর উপজেলার উপজেলার দুজন পুরুষ। তাদের বয়স ৮০ ও ৪০ বছর। কিশোরগঞ্জ সদর উপজেলার একজন নারী (৬৮), কটিয়াদী উপজেলার একজন পুরুষ (৭০) ও কুলিয়ারচর উপজেলার একজন পুরুষ (৮০)।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, কিশোরগঞ্জে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭১৪ জন। তাদের মধ্যে ৬ হাজার ৬৫০ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাকিরা আইসোলেশনে কিংবা হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় শিশু, যুবকসহ বিভিন্ন বয়সের ১৪৭ জনের মৃত্যু হয়েছে।

শনাক্ত, সুস্থ ও মৃত্যু― সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে অবস্থান করছে। জেলার একমাত্র অষ্টগ্রাম উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

এসকে রাসেল/এনএ