জমি নিয়ে বিরোধের জেরে দে‌লোয়ার হো‌সেন তালুকদার‌ (৭০) নামে এক বীর মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে উজিরপুর উপজেলার আটিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় নিহত মুক্তিযোদ্ধার তিন ছেলে ও এক স্বজন গুরুতর আহত হয়েছেন। তাদের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

নিহতের ভাই শ‌ফিকুল ইসলাম জানান, জমি নিয়ে প্রতিবেশী সিপাই বং‌শের লোকজ‌নের সঙ্গে দে‌লোয়ার হো‌সেন তালুকদা‌রের দীর্ঘ দিন ধরে বিরোধ চলছিল। ওই জমিতে ধান রোপণ নিয়ে সম্প্রতি আবারও তাদের মধ্যে বিরোধ দেখা দেয়। বৃহস্পতিবার সকালে বিরোধপূর্ণ জমিতে বীজ বপন করতে গেলে সিপাই বং‌শের আজগর, জ‌লিলসহ ৮-১০ জন দে‌লোয়ার হো‌সেন তালুকদারকে কুপিয়ে জখম করে। তাকে বাঁচাতে গেলে তার ছেলে ও স্বজনদের ওপর হামলা করে তারা। গুরুতর আহত অবস্থায় পাঁচজনকে শের-ই-বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভর্তি করা হয়। সেখানে সকাল ১১টা ৫০ মি‌নি‌টে মারা যান বীর মুক্তিযোদ্ধা দে‌লোয়ার হো‌সেন‌। এছাড়া নিহত দে‌লোয়ার হো‌সে‌নের ছে‌লে জু‌য়েল, সোহাগ, বিপ্লব ও স্বজন রো‌জিনা‌ হাসপাতা‌লে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছেন।

বিষয়টি নিশ্চিত করে উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আরশাদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। তবে অভিযুক্তদের গ্রেফতারে এরই মধ্যে অভিযান শুরু করেছে পুলিশ।

সৈয়দ মেহেদী হাসান/এসকেডি