করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারিভাবে সব সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। ওই নির্দেশনা না মেনে নোয়াখালীর চাটখিল উপজেলায় ভোজের আয়োজন করায় আয়োজনকারীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে ভোজের অনুষ্ঠানে গিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মোহাম্মদ মোসা।

জানা গেছে, চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের মেঘা পুরাতন পাটোয়ারী বাড়িতে মৃত এক ব্যক্তির জন্য ভোজের আয়োজন করেন বজলুর রশিদ। খবর পেয়ে ওই বাড়িতে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মোহাম্মদ মোসা।

এ সময় আয়োজক বজলুর রশিদকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে রান্না করা সকল খাবার ভোজের দাওয়াত পাওয়া সকলের ঘরে ঘরে পৌঁছে দেওয়ার নির্দেশ দেন ইউএনও।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মোহাম্মদ মোসা ঢাকা পোস্টকে বলেন, দেশে করোনা মহামারি কঠিন আকার ধারণ করেছে। সরকার কঠোর বিধিনিষেধ ঘোষণা করেছে, যাতে লোকজনের সমাগম না হয়। সেখানে সামাজিক দূরত্ব বজায় না রেখে সরকারি আদেশ অমান্য করে ভোজনের অনুষ্ঠান হচ্ছিল। অনুষ্ঠান বন্ধ করে আয়োজককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

হাসিব আল আমিন/এমএএস