মানিকগঞ্জে কোভিড ডেডিকেটেট হাসপাতালে গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া এ সময়ের মধ্যে জেলায় নতুন করে ১৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৩ দশমিক ২৬ শতাংশ।

শুক্রবার (৩০ জুলাই) দুপুরে জেলা সিভিল সার্জনের কার্যালয় এবং জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে। 

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নতুন আক্রান্ত ১৯৬ জনের মধ্যে মানিকগঞ্জ সদরে ৬০ জন, সিংগাইরে ৫৪ জন, হরিরামপুরে ২০ জন, ঘিওরে ১৮ জন, দৌলতপুরে ১৮ জন, শিবালয়ে ১৬ জন এবং সাটুরিয়ায় ১০ জন রয়েছেন।

জেলায় এ পর্যন্ত ৩১ হাজার ১৮৪ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ৪ হাজার ৯২৫ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৪১ জন। করোনায় মারা গেছেন ৭৫ জন। আক্রান্তরা হাসপাতাল ও নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। 

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক কর্মকর্তা (আরএমও) ডা. কাজী একেএম রাসেল বলেন, ২৪ ঘণ্টায় ১০০ শয্যাবিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৪ জন। এর মধ্যে করোনায় ২ জন এবং উপসর্গে ২ জন।

পরিসংখ্যানে দেখা যাচ্ছে, গত ৭ দিনে জেলায় করোনা আক্রান্ত হয়েছেন এক হাজার ৭৫ জন। ২৩ জুলাই আক্রান্ত হয়েছেন ৩৫ জন, ২৪ জুলাই ১০৮ জন, ২৫ জুলাই ১৬৯ জন, ২৬ জুলাই ১৭০ জন, ২৭ জুলাই ১৯২ জন, ২৮ জুলাই ২০৩ জন আক্রান্ত হয়েছেন।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, জেলায় করোনা সংক্রমণের পরিস্থিতির অবনতি হয়েছে। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

সোহেল হোসেন/এমএসআর