ভারত থেকে আরও ২০০ টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসেছে পৌঁছেছে। শুক্রবার (৩০ জুলাই) রাত দেড়টার দিকে ইন্দো-বাংলা অক্সিজেন এক্সপ্রেস ট্রেন ১০টি কন্টেইনার নিয়ে রেলস্টেশনে পৌঁছায়। 

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন আমদানিকারক প্রতিষ্ঠান লিন্দে বাংলাদেশ লিমিটেডের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া আক্তার ওহাব। তিনি বলেন, তৃতীয় বারের মতো রেলপথে ভারত থেকে ৬০০ টন তরল অক্সিজেন বাংলাদেশে নিয়ে এলো। শনিবার সকাল থেকে ট্রেনের কন্টেইনার থেকে সড়ক পথে বহনের জন্য অক্সিজেনবাহী ট্যাংকলরিতে খালাস কার্যক্রম শুরু হয়েছে। আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানটি

উল্লেখ্য, এর আগে ভারত থেকে ২৫ ও ২৮ জুলাই আসা ৪০০ টন তরল অক্সিজেন সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছায়। এরপর আজ আবার ২০০ টন অক্সিজেন এসেছে। এখন চলছে খালাস কার্যক্রম। সন্ধ্যা নাগাদ সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন থেকে শেষ ট্যাংকলরিটি নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশে ছেড়ে যাবে বলে জানা গেছে। এ দিয়ে ৬০০ টন অক্সিজেন রেলপথে দেশে এলো। 

শুভ কুমার ঘোষ/এসপি