হবিগঞ্জে এক দিনে করোনা ও উপসর্গে সর্বোচ্চ ৪ জন মারা গেছেন। রোববার (১ আগস্ট) সকাল থেকে সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। ২৪ ঘণ্টায় শনাক্তের রেকর্ডও ছাড়িয়েছে।

এ দিন ৩৪৮ জন শনাক্ত হয়েছেন। শনিবার রাতে সিলেটের ল্যাব থেকে করোনা শনাক্তদের এ রিপোর্ট আসে। রাত সাড়ে ১২টায় এ তথ্য জানান ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল।

রোববার দুপুরে তিনি জানান, হবিগঞ্জে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটিই। এক দিনে শনাক্তও সর্বোচ্চ। এর আগে এক দিনে আর এত রোগী শনাক্ত হননি, তেমনি এক দিনে চারজন মারাও যাননি। শনাক্তের হার ৪৩ দশমিক ৯ শতাংশ।

সদর আধুনিক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মুমিন জানান, মৃতদের মধ্যে নাজিম (৪০), আলিফ চান (৭০) ও জহুরা (৪৫) করোনা পজিটিভ ছিলেন।

তিনি আরও জানান, আহাদ মিয়া (৫৫) নামের একজন করোনা সাসপেক্টেড ছিলেন। তার রিপোর্ট এখনো আসেনি। হাসপাতালে করোনা পজিটিভ ভর্তি রয়েছেন ২৬ জন এবং সাসপেক্টেড ভর্তি রয়েছেন আরও ৩২ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, শনিবার জেলা থেকে মোট ৭৯২ নমুনা পরীক্ষার জন্য সিলেটের ল্যাবে প্রেরণ করা হয়েছিল। এর বিপরীতে ৩৪৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।

এর মধ্যে সদর উপজেলায় সর্বোচ্চ ১৫৭ জন, চুনারুঘাটে ৬৪, লাখাইয়ে ২, বাহুবলে ৯, বানিয়াচংয়ে ২৩, নবীগঞ্জে ৪১, মাধবপুরে ৪৯ ও আজমিরীগঞ্জে ৩ জন রয়েছেন।

এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৪৩ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৫০০ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩ জনের।

মোহাম্মদ নুর উদ্দিন/এমএসআর