কিশোরগঞ্জে ২৪ ঘণ্টায় করোনায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এ সময় ৬৪৫ নমুনা পরীক্ষা করে নতুন ১৮১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ৯ হাজার ৯৪৯ জনের। জেলায় মোট মারা গেছেন ১৬৭ জন। এ দিন সুস্থ হয়েছেন ১০৮ জন।

বুধবার (৪ আগস্ট) রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মারা যাওয়া চারজনই শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাদের মধ্যে দুজন পুরুষ ও দুজন নারী রয়েছেন। এ চারজনের মধ্যে ভৈরব উপজেলার একজন নারী (৮০) ও একজন পুরুষ (৬৫), বাজিতপুর উপজেলার একজন পুরুষ (৩৫) এবং কটিয়াদী উপজেলার একজন নারী (৭০) রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, কিশোরগঞ্জে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৪৯ জন। তাদের মধ্যে ৬ হাজার ৯৩০ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাকিরা আইসোলেশনে কিংবা হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় শিশু, যুবকসহ বিভিন্ন বয়সের ১৬৭ জনের মৃত্যু হয়েছে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে বর্তমানে শনাক্ত এবং উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৯৭ জন। এদের মধ্যে ১০ জন আইসিইউতে এবং ১৫ জন এইচডিইউতে চিকিৎসাধীন রয়েছেন। এ সময় নতুন ৪৩ জন রোগী ভর্তি হয়েছেন এবং ২৮ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন।

শনাক্ত, সুস্থ ও মৃত্যু― সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে অবস্থান করছে। জেলার একমাত্র অষ্টগ্রাম উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

এসকে রাসেল/এমএসআর