মানিকগঞ্জে ২৫০ শয্যাবিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালে ২৪ ঘণ্টায় উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন চারজন। এ সময় জেলার ছয়টি উপজেলায় ৩১৫ নমুনা পরীক্ষায় নতুন করে ১২১ জন করোনা শনাক্ত হন।

পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩৮ দশমিক ৪১ শতাংশ। শুক্রবার (৬ আগস্ট) দুপুর ২টার দিকে সিভিল সার্জন কার্যালয় ও কোভিড ডেডিকেটেড হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে। 

জেলার স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় জেলায় ১২১ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মানিকগঞ্জ সদরে ৮১ জন, সাটুরিয়ায় ৩ জন, দৌলতপুরে ৫ জন, ঘিওরে ৮ জন, শিবালয়ে ১৬ জন এবং হরিরামপুরে ৮ জন রয়েছেন।

জেলায় এ পর্যন্ত ৩৪ হাজার ৬০৮ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ৬ হাজার ২৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ৩ হাজার ৪২২ জন। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৪৬টি। 

জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. কাজী একেএম রাসেল বলেন, আইসোলেশন ওয়ার্ডে এক দিনে করোনার উপসর্গে চারজন মারা গেছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৩১৯ জন।

ডা. কাজী একেএম রাসেল আরও বলেন, এর মধ্যে করোনা পজিটিভ ১৪১ জন ও উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৭৮ জন। এছাড়া ২৪ জন রোগীকে ছাড়পত্র দেওয়া হয়েছে আর নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫ জন রোগী।

সোহেল হোসেন/এমএসআর