কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে বাইসাইকেল চুরির অভিযোগে ছেলে আটক হওয়ায় সম্মান হারানোর ভয়ে বিষপানে সোনা উল্লাহ মিয়া (৫২) নামে এক বাবা আত্মহত্যা করেছেন। রোববার (০৮ আগস্ট) রাতে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাটেশ্বরী বাজার (ফুটানী বাজার) এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার ছিট পাইকেরছড়া গ্রামের সোনা উল্লাহ মিয়ার ছেলে মো. রুবেল মিয়া (১৭) তার সহযোগীদের নিয়ে শুক্রবার (৬ আগস্ট) রাতে বঙ্গ সোনাহাট ইউনিয়নের গনাইরকুটি গ্রাম থেকে একটি বাইসাইকেল চুরি করে বিক্রি করে। রোববার (০৮ আগস্ট) দুপুরে চুরির টাকা ভাগাভাগি করার সময় তাদের মধ‍্যে কলহ শুরু হয়।

বিষয়টি এলাকায় জানাজানি হলে বাজারের লোকজন রুবেলকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। এ সময় সে চুরির কথা স্বীকার করে। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরি হয়। খবর পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হয়ে রুবেলকে থানায় নিয়ে যায়।

এদিকে চুরির ঘটনায় ছেলে পুলিশের হাতে আটক হওয়ায় সম্মান হারানো ও লোকলজ্জার ভয়ে বাবা সোনা উল্লাহ মিয়া সন্ধ‍্যায় বিষপান করেন। মুমূর্ষু অবস্থায় তাকে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় রাত আনুমানিক ১১টার দিকে তিনি মারা যান।

ভূরুঙ্গামারী থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, রুবেলের বিরুদ্ধে সাইকেল ও ব্যাটারি চুরির কোনো সুনির্দিষ্ট অভিযোগ না থাকায়, বয়স কম ও তার বাবা বিষপানে অসুস্থ হলে চর ভুরুঙ্গামারী ইউপি সদস্য আসাদুল হকের জিম্মায় দেওয়া হয়েছে।

জুয়েল রানা/এসপি