পুলিশ সদস্য আজিজার রহমান (৬০)। ৩৭ বছর ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানার কনস্টেবলের দায়িত্ব পালন করেছেন। মঙ্গলবার (১০ আগস্ট) ছিল তার চাকরি জীবনের শেষ দিন। এদিন বিকেলে জাঁকজমকভাবে তার সহকর্মীরা তাকে বিদায় জানিয়েছেন। তাদের এমন ভালোবাসা পেয়ে আনন্দিত আজিজার।

আজিজার রহমান ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার পৌর শহর রঘুনাথপুর গ্রামের বাসিন্দা। তার মা-বাবা এবং এক ছেলে-মেয়ে রয়েছে। 

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় জানান, আজিজার ৩৭ বছর সততার সঙ্গে চাকরি করে স্বেচ্ছায় অবসর নিয়েছেন। তিনি একজন ভালাে ও নামাজি মানুষ ছিলেন। আইনের প্রতি শ্রদ্ধা রেখে অন্য পুলিশ সদস্যের সঙ্গে সুসম্পর্ক রেখেছিলেন। চাকরি জীবনের শেষ দিন তাকে সুসজ্জিত গাড়ি করে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

আজিজার রহমান বলেন, চাকরি জীবনে আমি কখনো দায়িত্বে অবহেলা করিনি। সহকর্মীদের সঙ্গে ভালাে সময় কেটেছে। কয়েক বছর দেখে আসছি বড় বড় পুলিশ কর্মকর্তাদের ঢাকঢােল পিটিয়ে বিদায় দেওয়া হয়। কিন্তু একজন সাধারণ পুলিশ সদস্যকে এভাবে বিদায় জানাবে কল্পনাও করিনি। আমি ধন্য, আমি কৃতজ্ঞ। 

বিদায়ের সময় নানা উপহার, সংবর্ধনা ও সদস্যদের শ্রদ্ধা ও ভালােবাসা পেয়ে আমি খুবই আনন্দিত। আগামীতে এটা অন্য পুলিশ সদস্যদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন- পীরগঞ্জ পুলিশ (সার্কেল এএসপি) আহসান হাবীব, পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায়, পুলিশ পরিদর্শক (তদন্ত) খাইরুল আনাম, এসআই, এএসআইসহ থানার সকল পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

নাহিদ রেজা/এসপি