বরিশাল সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ব্যানার সরানোকে কেন্দ্র করে আনসার সদস্যদের গুলিতে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ আহত হয়েছেন বলে দাবি করেছেন স্থানীয় ছাত্রলীগ নেতা-কর্মীরা। এ সময় গুলি ও হুড়োহুড়িতে অন্তত ৩৫ জন আহত হয়েছেন বলে দাবি তাদের। 

তবে বুধবার (১৮ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার এনামুল হক জানিয়েছেন, মেয়র আহত হওয়ার কোনো তথ্য এখন পর্যন্ত জানা নেই। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি বলেন, ইউএনওর বাসভবনে হামলা চালাতে গিয়েছিলেন স্থানীয় কিছু নেতা। এ সময় কর্তব্যরত আনসার ও কর্তব্যরত পুলিশ সদস্যরা তাদের দায়িত্ব পালন করে পরিস্থিতি সামাল দিয়েছেন। 

পুলিশের দাবি, ছাত্রলীগ নেতারা বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুনিবুর রহমানের বাসভবনে হামলা চালাতে গেলে অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়। 

আরও পড়ুন : সুস্থ আছেন বরিশালের মেয়র, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা

এ রিপোর্ট লেখার (বুধবার দিবাগত রাত ১টা) সময় সদর উপজেলা পরিষদের সামনে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত রয়েছেন। 

এদিকে, ইউএনওর বাসভবনের সামনে থেকে পুলিশ ছাত্রলীগ নেতাদের ছত্রভঙ্গ করে দেওয়ার সময় তাদের হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। 

এইচকে