গাইবান্ধার সুন্দরগঞ্জে আশুরা উদযাপন উপলক্ষে চাল সংগ্রহ করা নিয়ে সংঘর্ষে বাবলু মিয়া (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার (২০ আগস্ট) বেলা ১১টার দিকে উপজেলার শান্তিরাম ইউনিয়নের কালিতলা (বটতলা) গ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ। সন্ধ্যায় ঘটনার সত্যতা নিশ্চিত করেন সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান।

স্থানীয়রা জানায়, সকালে কালিতলা গ্রামে আশুরা উদযাপন উপলক্ষে আইয়ুব আলী নামে এক ব্যক্তি মুসল্লিদের বাড়ি বাড়ি চাল সংগ্রহের জন্য যান। চাল সংগ্রহ করতে গিয়ে একই গ্রামের সুমন মিয়া ও ইউনুস আলীর সঙ্গে তার তর্কবিতর্ক হয়।

একপর্যায়ে আইয়ুব আলীর দুই ছেলে সুমন ও শাহিন লাঠি নিয়ে এসে ইউনুস আলীকে পেটাতে থাকে। এ সময় মৃত আজিম উদ্দিনের ছেলে বাবলু মিয়া বাধা দিলে সুমন ও শাহিন তাকেও মারপিট করে ফেলে রেখে যায়।

পরে স্থানীয়রা আহত অবস্থায় বাবলু মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে অভিযুক্ত সুমন ও শাহিন আটক করে। নিহতের পরিবারের পক্ষে থানায় এখনো কোনো অভিযোগ করা হয়নি।

ওসি আব্দুল্লাহিল জামান বলেন, বাবলু মিয়ার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুজনকে আটক করা হয়।

রিপন আকন্দ/এমএসআর