মানিকগঞ্জ কোভিড ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও পাঁচজন মারা গেছেন। এর মধ্যে দুজন করোনা পজিটিভ এবং তিনজন উপসর্গ নিয়ে মারা গেছেন। এ সময় ২৭৯টি নমুনা পরীক্ষা করে নতুন ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৭ দশমিক ২০ শতাংশ।

রোববার (২২ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে মানিকগঞ্জ কোভিড ডেডিকেটেড হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, নতুন শনাক্ত ৪৮ জনের মধ্যে মানিকগঞ্জ সদরে ৩২ জন, ঘিওরে পাঁচজন, শিবালয়ে তিনজন, হরিরামপুরে তিনজন, সিংগাইরে তিনজন এবং নাটুরিয়ার দুজন রয়েছে। জেলায় ৪০ হাজার ৪২৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছেন ৭ হাজার ৭৫৪ জনের। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ২৫১ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১২২ জন।

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা কোভিড ডেডিকেটেড হাসপাতালে আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. কাজী একেএম রাসেল বলেন, কোভিড ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন পাঁচজন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৩৫ জন রোগী। এদের মধ্যে করোনা পজিটিভ ৯১ জন এবং আইসোলেশন ওয়ার্ডে রয়েছেন ৪৪ জন।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমীন আখন্দ বলেন, জেলায় কিছুদিন ধরে করোনা শনাক্তের হার কমে এসেছে। লোকজন স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহারে আরেকটু সচেতন হলে সংক্রমণের হার আরও কমে আসবে।

সোহেল হোসেন/এসপি