নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কিশোর নিজাম উদ্দিনকে পিটিয়ে হত্যা করেছে স্থানীয় কয়েকজন যুবক। রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে ১২টার দিকে উপজেলার চরআলাউদ্দিন গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে হুমায়ন (২১) নামে অভিযুক্ত এক যুবককে আটক করে। সে চরআলাউদ্দিন গ্রামের মানিকের ছেলে। নিহত নিজাম মোহাম্মদপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বেলাল উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত কিশোর ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে জীবিকানির্বাহ করত। শনিবার (১২ ডিসেম্বর) নিহতের বড় ভাই আকবর হোসেনের কাছ থেকে মোটরসাইকেল ভাড়া নেয় একই এলাকার আবু তাহেরের ছেলে সাইফুল ইসলাম। বিকালে মোটরসাইকেলটি দিয়ে গেলেও ভাড়ার টাকা দেয়নি সাইফুল।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে শনিবার সকালে আকবরের ছোট ভাই নিজাম উদ্দিনের সঙ্গে স্থানীয় আলাউদ্দিন বাজারে সাইফুলের দেখা হলে তার কাছে ভাড়ার টাকা চায় নিজাম। সাইফুল টাকা দিতে অপারগতা প্রকাশ করলে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে উপস্থিত লোকজন এসে তাদের শান্ত করে দুইজনকে দু’দিকে পাঠিয়ে দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ওই বাজারের পার্শ্ববর্তী নির্মাণাধীন কালভার্টের কাছে নিজামকে পিটিয়ে হত্যা করে সাইফুল ও তার সহযোগী কয়েকজন যুবক।

চরজব্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে হুমায়ন নামের যুবককে আটক করা হয়।

এমএসআর