ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলায় বাবা-মা ও ভাইয়ের পিটুনিতে গুরুতর আহত শারফুল ঢালী (২৮) মারা গেছেন। বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে বুধবার (২৫ আগস্ট) সকালে পাগলা থানার চাকুয়া গ্রামে তাকে পিটিয়ে আহত করে বাবা ইসহাক ঢালী, মা হোসনে আরা ও ছোট ভাই আশরাফুল ঢালী। এ ঘটনায় মা হোসনে আরাকে আটক করেছে পুলিশ। অন্যরা পলাতক রয়েছেন।  

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘ ৮ বছর লেবাননে থেকে চাকরি করে ছয় মাস আগে দেশে ফিরে আসেন শারফুল। প্রবাসে থাকা অবস্থায় আয়-রোজগারের সব টাকা বাবা ইসহাক ঢালীর নামে পাঠাতেন। দেশে ফিরে টাকার হিসাব চাইলে বাবা টাকার হিসাব দিতে অস্বীকৃতি জানায় এবং কোনো টাকা তাকে দেবে না বলে জানিয়ে দেয়। এ নিয়ে পরিবারের মধ্যে প্রায়ই ঝগড়া হতো।

বুধবার সকালে আবারও ঝগড়া হয়। এর এক পর্যায়ে বাবা-মা ও ছোট ভাই লোহার রড ও শাবল দিয়ে শারফুল ঢালীকে পিটিয়ে হাত-পা ভেঙে দেয়। পরে তাকে বসতঘরের একটি রুমে তালাবন্ধ করে রাখে।

এরপর শারফুল ঢালীর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে তাদেরও রড, শাবল ও রামদা দিয়ে তাড়া করে। বিষয়টি থানায় জানালে পুলিশ, স্থানীয় ইউপি চেয়ারম্যান গিয়ে শারফুলকে উদ্ধার করে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে মারা যায় শারফুল।

এ ব্যাপারে পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুজ্জামান বলেন, মরদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের মা হোসনে আরাকে আটক করা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উবায়দুল হক/এসপি