ঘুষ নেওয়ার অভিযোগে বরগুনায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) এক কর্মকর্তাকে চাকরিচ্যুত এবং দুজনকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনার বরখাস্ত হওয়া দুই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনার এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. হোসেন আলী মীর।

চাকরিচ্যুত কর্মকর্তা হলেন- বরগুনার এলজিইডির নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের ফোরম্যান মো. জিয়াউর রহমান। এ ছাড়া বরখাস্ত হওয়া দুই কর্মকর্তা হলেন- এলজিইডির সদর উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. মিজানুর রহমান এবং এলজিইডির আমতলী উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের হিসাবরক্ষক মো. হুমায়ুন কবির।

চাকরিচ্যুত এবং বরখাস্ত হওয়া এই তিন কর্মকর্তার ঘুষ গ্রহণের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ নিয়ে শনিবার (২৮ আগস্ট) ঢাকা পোস্টে একটি সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদ প্রকাশের জেরে ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে এ ধরনের ব্যবস্থা গ্রহণ করা হলো।

এলজিইডি বরগুনা কার্যালয়ের সিনিয়র সহকারী প্রকৌশলী মো. হোসেন আলী মীর বলেন, ঘুষ গ্রহণের অভিযোগে সংবাদ প্রকাশ হওয়ায় অভিযুক্ত ওই তিন কর্মকর্তার মধ্যে একজনকে চাকরিচ্যুত এবং দুজনকে বরখাস্ত করা হয়েছে।

এ ছাড়া বরখাস্ত হওয়া দুই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। এ মামলার রায় অনুযায়ী বরখাস্ত হওয়া কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাইফুল ইসলাম মিরাজ/এসপি