সামাজিক যোগাযোগমাধ্যম ও ইউটিউবসহ ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল যুবক শ্যামল চন্দ্র বর্মণ (৩০)। কথায় কথায় ইংরেজি বলা শ্যামলের দুটি বাক্য ‘সি ইউ নট ফর মাইন্ড’ ও ‘হ্যাভ আ রিল্যাক্স’ ব্যাপক আলোচিত হয়। এবার সেই শ্যামল একটি ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন। পাশাপাশি ইউটিউবারদের অনুরোধ জানিয়েছেন, তাকে নিয়ে যেন বাজে মন্তব্য না করা হয়।

মঙ্গলবার (৩১ আগস্ট) সকালে মুঠোফোনে ঢাকা পোস্টকে এসব কথা জানিয়েছেন শ্যামল। তিনি বলেন, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ফলগাছার একটি ইউটিউব চ্যানেল জোর করে আমাকে দিয়ে একটি বিশেষ কাজ করিয়েছে। আমাকে দিয়ে হিরো আলমের বিরুদ্ধে একটি গান করিয়েছে। আমি বলতে চাই, ওদের বিরুদ্ধে আমি অ্যাকশন নেব। ওরা যদি আমার সঙ্গে যোগাযোগ না করে তাহলে তাদের বিরুদ্ধে অ্যাকশন নিতে বাধ্য হবো।

শ্যামল আরও বলেন, অনেক ইউটিউবার আছেন যারা আমাকে নিয়ে অনেক মজা করেছেন। আমি আপনাদের কাছে অনুরোধ করছি, আমাকে নিয়ে যেন আর কখনো বাজে মন্তব্য না করা হয়। আমি খুব সাধারণ ছেলে, মূর্খ ছেলে। আমি অনলাইন-ফেসবুক-ইউটিউব এসব বুঝি না।

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার মনমথ গ্রামে শ্যামলের বাড়ি। তিনি রেলওয়ের একটি বেসরকারি প্রতিষ্ঠানে একজন চতুর্থ শ্রেণির কর্মচারী। মেসার্স এমএম ট্রেডার্সের অধীনে বামনডাঙা রেলস্টেশনে ২০১৮ সাল থেকে তিন হাজার টাকা বেতনে কাজ করেন তিনি। তার বাবা নেপাল চন্দ্র মাছ ব্যবসায়ী। মা সেফালী রানী গৃহিণী।

সুন্দরগঞ্জের রাশেদুল ইসলাম রাশেদ ও জয়ন্ত সাহা জতন নামে স্থানীয় দুই সংবাদকর্মী ‘আড্ডা মিডিয়া ৭১’ নামে একটি ইউটিউব চ্যানেলে শ্যামলের সহজ সরল বক্তব্য আপলোড করে। আট মাস পর ফেসবুকে তা পোস্ট করলে মুহূর্তেই শেয়ার ও লাইক বাড়তে থাকে। এক সময় ভাইরাল হয়ে যায় শ্যামল।

রিপন আকন্দ/এসপি