কুমিল্লা তিতাসে ঘরে ফিরতে দেরি হওয়ায় ছেলেকে (১৯) খুঁজতে গিয়ে মা শাহনাজ বেগমের (৪৫) মৃত্যু হয়েছে। বুধবার (০১ সেপ্টেম্বর) দুপুরে ভিটিকান্দি ঈদগাঁ এলাকার খালের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

নিহত শাহনাজ পাঁচ সন্তানের জননী। তিনি পোড়াকান্দি গ্রামের আসামুদ্দিনের স্ত্রী। 

জানা যায়, শাহনাজ মঙ্গলবার (৩১ আগস্ট) রাত ৯টায় তার ছেলে সাব্বিরকে খুঁজতে বের হন। পরে রাত ১০টায় ছেলে ফিরে আসলেও মা আর ফিরে আসেনি। রাতে কয়েকটি স্থানে খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। পরে বেলা ১১টার দিকে বাড়ি থেকে ২০০ মিটার দূরে প্রবাসী হেলালের পরিত্যক্ত বাড়ির খালের পাশে মরদেহ দেখতে পান স্থানীয়রা।

শাহনাজের স্বামী আসামুদ্দিন বলেন, কারো সঙ্গে আমাদের কোনো ঝগড়া বিবাদ নেই। রাতে আমার মেজো ছেলেকে খুঁজতে বের হয়েছিল শাহনাজ। অনেকক্ষণ ঘরে না ফেরায় আমরা তাকে খুঁজতে বের হই। রাতে না পেয়ে সকালেও খুঁজেছি। হঠাৎ করে শুনি ঈদগার ওখানে একটি লাশ পড়ে আছে। দৌড়ে গিয়ে দেখি আমার স্ত্রীর লাশ। 

এ ব্যাপারে তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস জানান, মরদেহের একটি চোখ উঠানো ছিল। ধারণা করছি মাছে খেয়ে ফেলছে। আমরা গিয়ে মরদেহটি খালের পাশে দেখতে পাই । কে বা কারা খাল থেকে উঠিয়েছে তা নিশ্চিত হতে পারিনি । তাৎক্ষণিকভাবে ধর্ষণ  কিংবা হত্যাকাণ্ডের কোনো আলমত পাওয়া যায়নি। পরিবারের কোনো অভিযোগ নেই। মরদেহটির ময়নাতদন্ত রিপোর্ট আসলে মৃত্যুর কারণ জানা যাবে। 

অমিত মজুমদার/আরএআর