গাজী রুমা নাসরিন

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজবাড়ীর ডা. আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের এক শিক্ষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল ৮টায় ঢাকার শমরিতা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ওই শিক্ষকের নাম গাজী রুমা নাসরিন (৪২)।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ডা. আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমান। ডা. আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন তিনি।

রাজবাড়ী পৌর এলাকার বেড়াডাঙ্গাতে রুমা নাসরিনের বাড়ি। তার স্বামী নাজমুল আলম চৌধুরী একটি বেসরকারি স্কুলের সহকারী শিক্ষক। নাজমুল-রুমা দম্পতির এক ছেলেসন্তান আছে।

রুমা নাসরিনের ভাই গাজী আহসান হাবীব বলেন, ছেলের ভর্তি পরীক্ষার জন্য রুমা কয়েকদিন আগে ঢাকায় যান। ওই সময় সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। পরে সে রাজবাড়ীতে চলে আসেন। রাজবাড়ীতে নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন।

কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে তাকে তিন দিন আগে ঢাকার শমরিতা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার ক্রমেই অবনতি হতে থাকে। পরে তাকে লাইফ সাপোর্টে রাখা হলে আজ সকাল ৮টায় সে মারা যান।

ডা. আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমান ঢাকা পোস্টকে বলেন, রুমা নাসরিন কলেজের শিক্ষক ছিলেন। তার মৃত্যুতে আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ পরিবার গভীরভাবে শোকাহত।

মীর সামসুজ্জামান/এমএসআর