গ্রেফতার মো. আইমন ভূঞা

নোয়াখালীর সেনবাগে বান্ধবীর বাড়ি থেকে প্রবাসীর স্ত্রীকে (২২) জোর করে তুলে নিয়ে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় মো. আইমন ভূঞা (২৬) নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (০১ সেপ্টেম্বর) রাতে প্রেমের ফাঁদে ফেলে চট্টগ্রামের পতেঙ্গা সি বিচ এলাকা থেকে সেনবাগ থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতার মো. আইমন ভূঞা সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়নের নন্দীর পাড় গ্রামের মো. মোস্তফার ছেলে এবং ওই গৃহবধূর দায়ের করা মামলার তিন নম্বর আসামি। 

সেনবাগ থানা সূত্রে জানা যায়, প্রথমে আসামি আইমনকে এক নারীর প্রেমের ফাঁদে ফেলে পুলিশ। পরে ওই নারীর সঙ্গে চট্টগ্রামের সি বিচ এলাকায় বুধবার রাতে দেখা করতে এলে তাকে গ্রেফতার করা হয়। 

বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) দুপুরে সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন মৃধা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ওই গৃহবধূ একই এলাকার লেদু মিয়ার ছেলে ফরহাদকে (২৫) প্রধান আসামি করে তিনজনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন।  মামলার তিন নম্বর আসামি আইমনকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।     বাকি আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে। 

উল্লেখ্য, গত ১৮ আগস্ট রাত ১০টার দিকে নোয়াখালীর সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়নের নন্দীরপাড় গ্রামে বান্ধবীর বাড়ি থেকে প্রবাসীর স্ত্রীকে (২২) জোর করে তুলে নিয়ে ধর্ষণের ঘটনা ঘটে। অভিযুক্ত ফরহাদ নন্দীরপাড় ভূঞা বাড়ির লেদু মিয়ার ছেলে।

গত ২৩ আগস্ট (সোমবার) দুপুরে এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে সেনবাগ থানায় মামলা করেন ওই গৃহবধূ। 

মামলা সূত্রে জানা যায়, গত শুক্রবার রাতে ওই গৃহবধূ তার বান্ধবীর জন্মদিনের অনুষ্ঠানে তাদের বাড়িতে যান। সেখানে কেক কাটার পর স্থানীয় লেদু মিয়ার ছেলে ফরহাদের নেতৃত্বে ৫-৭ জন লোক ওই বাড়িতে আসে। এ সময় তারা অনুষ্ঠানে আসা গৃহবধূর সঙ্গে রাজন নামে এক যুবকের সম্পর্ক আছে- এমন অভিযোগ তুলে তাদেরকে ফরহাদের বিল্ডিংয়ে নিয়ে আটকে রাখে। 

একপর্যায়ে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। রাজন চাঁদা দিতে অস্বীকার করে এবং বিভিন্ন জায়গায় ফোনে যোগাযোগ করলে কিছুক্ষণ পর রাজনকে ছেড়ে দেওয়ার জন্য ফোন এলে তারা রাজনকে ছেড়ে দেন। কিন্তু ওই গৃহবধূকে আটকে রেখে কুপ্রস্তাব দেন তারা। এতে রাজি না হলে ফরহাদ তাকে ধর্ষণ করেন। এ সময় তার সহযোগীরা বাইরে পাহারা দেন। 

হাসিব আল আমিন/আরএআর