নোয়াখালীর শ্রেষ্ঠ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্বাচিত হয়েছেন মুহাম্মদ কামরুজ্জামান সিকদার। রোববার (০৫ সেপ্টেম্বর) দুপুরে চাটখিল থানা কম্পাউন্ডে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ সুপার শহীদুল ইসলাম তাকে শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত করেন।

থানা সূত্রে জানা যায়, বেগমগঞ্জ মডেল থানার ওসি মুহাম্মদ কামরুজ্জামান সিকদার মাদক, অস্ত্র উদ্ধার, কমিউনিটি পুলিশিং ওয়ারেন্ট তামিলকারী ও দাফতরিক বিভিন্ন কাজসহ সার্বিক দিক বিবেচনায় জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে মনোনীত হয়েছেন।

এর আগে সাফল্যমণ্ডিত বিভিন্ন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করায় বিভিন্ন জেলা ও উপজেলায় শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তা হিসেবে অসংখ্য পুরস্কার লাভ করেন চৌকস এই ওসি। ইতোমধ্যে তিনি মাদকদ্রব্য ও মাদক ব্যবসায়ী, অস্ত্র ব্যবসায়ী ও সন্ত্রাসীর বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করে, সাঁড়াশি অভিযান পরিচালনার মাধ্যমে সর্বমহলে প্রশংসিত হয়েছেন।

ওসি মুহাম্মদ কামরুজ্জামান সিকদার ঢাকা পোস্টকে বলেন, আজ শ্রেষ্ঠ ওসির পুরস্কার পাওয়ায় জনগণের হয়ে কাজ করার দায়িত্ব আরও বেড়ে গেল। আপনাদের এই মর্যাদা যেন ধরে রাখতে পারি। সাধারণ জনগণের আস্থা অর্জনে আরও উদ্যোগ নেব। পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম স্যারের নির্দেশনায় জনবান্ধব পুলিশের দৃষ্টান্ত স্থাপনে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। থানার সব এসআই, এএসআই, কনস্টেবলসহ সব সহকর্মীকে ধন্যবাদ জানান তিনি।

জেলা পুলিশ সুপার (এসপি) শহীদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, সহকর্মীদের এসব অর্জন দেখলে ভালো লাগে। যারা ভালো কাজ করছেন, তাদের আরও বেশি পুরস্কার দেওয়া হবে। যারা অপরাধ করবে, তাদের শাস্তির আওতায় আনা হবে।

পুরস্কার বিতরণ শেষে পুলিশ সদস্যদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা ও সমাধান করার ব্যবস্থা করেন জেলা পুলিশ সুপার (এসপি) শহীদুল ইসলাম। এ সময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা, অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো. শাহ ইমরানসহ সব থানার ওসি উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/এসপি