শেরপুরের নকলায় একটি পরিত্যক্ত বাড়ি থেকে অজ্ঞাত এক নারীকে উদ্ধার করা হয়েছে। রোববার (০৫ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে নকলা জোড়া ব্রিজের দোতলা ফাঁকা বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বাড়িটির মালিক মৃত বীর মুক্তিযোদ্ধা রব্বানীর। তিনি মারা যাওয়ার পর বাড়িটি দীর্ঘ দিন ফাঁকা ছিল। এ জন্য পরিত্যক্ত ওই বাড়ির আশপাশে কারও যাওয়া-আসা ছিল না। কিন্তু মাঝে-মধ্যেই বাড়িটি থেকে কারও কান্নার শব্দ শোনা যেত।  স্থানীয়রা বিষয়টি নকলা পুলিশকে জানায়। পরে থানার উপ-পরিদর্শক (এসআই) বাবু চন্দন পাল ও পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ আহাম্মদ লালনের উপস্থিতিতে ঘরের তালা ভাঙা হয়। এরপর ভেতর থেকে নাম পরিচয়হীন কঙ্কালসার এক নারীকে উদ্ধার করা হয়। 

নকলা থানার উপ-পরিদর্শক (এস আই) বাবু চন্দন পাল জানান, স্থানীয় লোকজন ফাঁকা বাড়িতে জীবন্ত কোনো কিছু আছে বলে আমাদের জানায়। তারপর আমরা দরজা ভেঙে কঙ্কালসার মানসিক ভারসাম্যহীন ওই নারীকে উদ্ধার করি। প্রাথমিকভাবে ধারণা করছি, মানসিক ভারসাম্যহীন ওই নারী কোনোভাবে ঘরের ভেতরে ঢুকেছিল। এরপর ভেতর থেকে দরজা দিয়েছে। তারপর হয়তো সেটা আর তিনি খুলতে পারেননি।

নকলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ গোলাম মোস্তফা ঢাকা পোস্টকে বলেন, প্রাথমিকভাবে ওই নারীর বড় ধরনের সমস্যা চিহ্নিত হয়নি। দীর্ঘ সময় না খাওয়ায় তিনি একদম শুকিয়ে গেছেন। উনার চিকিৎসা চলছে। হাসপাতালের মানবিক নার্স হাসি বেগম তার পাশে দাঁড়িয়েছেন। তার সেবা-যত্নে ওই নারীর মুখে হাসি ফুটেছে। আশা করছি, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

জাহিদুল খান সৌরভ/এসপি