চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২০৮ জন। এর মধ্যে জেলায় ১৮৮ জন এবং জেলার বাইরে ২০ জন মারা গেছেন। সোমবার (০৬ সেপ্টেম্বর) নতুন করে ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং সুস্থ হয়েছেন ২৩ জন।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ সোমবার নতুন ৭৮ জনের নমুনা সংগ্রহ করেছে। এ নিয়ে জেলায় মোট নমুনা সংগ্রহের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৬৫৮ জন। এ দিন ১২৪ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এ নিয়ে মোট ২৭ হাজার ৩৪১ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এ সময় ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৭৭৩ জনে। এ সময় সুস্থ হয়েছেন ২৩ জন। এ নিয়ে জেলায় মোট সুস্থ হলেন ৬ হাজার ২৯৭ জন।

বর্তমানে সক্রিয় রোগীর মধ্যে হাসপাতালে রয়েছেন ১৮ জন আর বাড়িতে রয়েছেন ২৫০ জন। নতুন যে ১১ জন শনাক্ত হয়েছেন তার মধ্যে সদর উপজেলার ছয়জন, আলমডাঙ্গার দুজন, দামুড়হুদার একজন ও জীবননগরের দুজন রয়েছে।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, সোমবার করোনার উপসর্গ নিয়ে সদর হাসপাতালের হলুদ জোনে একজনের মৃত্যু হয়েছে। এদিন নতুন করে ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং সুস্থ হয়েছেন ২৩ জন।

আফজালুল হক/এসপি