বিএসটিআইএ’র অনুমোদন না নিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা হচ্ছে আইসক্রিম। এমন অভিযোগে জয়পুরহাটে চারটি আইসক্রিম কারখানায় অভিযান পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৫ এর সদস্যরা। এসময় একটি আইসক্রিম কারখানা সিলগালা ও জরিমানাসহ চারটি কারখানায় এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোনাববর হোসেন, র‍্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির, বিএসটিআইএ’র পরিদর্শক আব্দুল হাকিমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির ঢাকা পোস্টকে বলেন, অভিযানে শহরের রীতু আইসক্রিম কারখানার স্বত্বাধিকারী সাইফুল ইসলামকে ২৫ হাজার, মিতু আইসক্রিম কারখানার স্বত্বাধিকারী বিপ্লব চন্দ্রকে ৩০ হাজার, রাণী আইসক্রিম কারখানার স্বত্বাধিকারী আমিনুর রহমানকে ৩০ হাজার ও রাজীব আইসক্রিম কারখানার স্বত্বাধিকারী হেলাল উদ্দিনকে ৩০ হাজার টাকাসহ মোট ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে রীতু আইসক্রিম কারখানা সিলগালা করা হয়েছে।

ম্যাজিস্ট্রেট মো. মোনাববর হোসেন ঢাকা পোস্টকে বলেন, কারখানাগুলোতে বিএসটিআইএ’র অনুমোদন ছিল না। সেই সঙ্গে অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরি করা হচ্ছিল। এজন্য ভ্রাম্যমাণ আদালতে চার কারখানায় মোট এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চম্পক কুমার/এমএএস