নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের চোখ ফাঁকি দিয়ে বিক্ষোভ মিছিল করায় জেলা জামায়াতের আমিরসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (০৮ সেপ্টেম্বর) ভোরে উপজেলার পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। বর্তমানে তারা থানা হেফাজতে রয়েছেন।

গ্রেফতাররা হলেন- জেলা জামায়াতের আমির মাওলানা আলাউদ্দিন (৬০), জেলা জামায়াতের সাহিত্য-সংস্কৃতি সম্পাদক নাসিমুল গনি চৌধুরী ওরফে মহল (৪৫) এবং জামায়াত নেতা ফখরুল ইসলাম দাউদ (৪০)।

বেগমগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রুহুল আমিন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নাশকতা সৃষ্টির অভিযোগে তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা করেছে। ওই মামলায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, বুধবার দুপুরে তাদের গ্রেফতার দেখিয়ে নোয়াখালী চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল ৭টার দিকে নোয়াখালীর বেগমগঞ্জে জামায়াত ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খানসহ ১০ জনকে গ্রেফতারের প্রতিবাদে পুলিশের চোখ ফাঁকি দিয়ে নোয়াখালীর চৌমুহনী বাজারে বিক্ষোভ মিছিল করে জামায়াত ইসলামের নেতাকর্মীরা। খবর পেয়ে বুধবার ভোরে পুলিশ তাদের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার করে।

হাসিব আল আমিন/এসপি