চাঁদপুরে আরও ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন সংগৃহীত মোট নমুনার সংখ্যা ছিল ২৩১টি। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ১০ দশমিক ৩৮ শতাংশ। বুধবার (৮ সেপ্টেম্বর) দিনভর এসব নমুনা সংগৃহীত হয়। রাতে রিপোর্ট পাওয়া গেছে।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ১০ জন, হাজীগঞ্জের ৩, মতলব উত্তরের ৪, শাহরাস্তির ৩, মতলব দক্ষিণের ১, কচুয়ার ১ ও ফরিদগঞ্জের ২ জন রয়েছেন।

একই দিনে ৩৮ জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ১৭ জন, ফরিদগঞ্জের ৩, কচুয়ার ৩, হাজীগঞ্জের ৫, শাহরাস্তির ৭ ও মতলব দক্ষিণের ৩ জন।

এদিকে চাঁদপুর সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে নুরুন্নাহার (৬০) নামের একজন বুধবার সকাল ৮টা ৪০ মিনিটের দিকে মারা গেছেন। তার বাড়ি ফরিদগঞ্জের চান্দ্রাবাজার এলাকার দেইচর গ্রামে। তিনি করোনার উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. শাখাওয়াত উল্লাহ বলেন, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪ হাজার ৬৪৩ জন। এর মধ্যে মৃতের সংখ্যা ২৩৪ জন। এ পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ১৪ হাজার ১৫১ জনকে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৫৮ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ২৪ জন।

শরীফুল ইসলাম/এনএ