পটুয়াখালীর কুয়াকাটায় জিরো পয়েন্ট স্ট্যান্ডে ব্রেক ফেল করে একটি বাস সৈকতের দিকে চলে যায়। সেখানে এক পর্যটকের মোটরসাইকেলকে চাপা দেয় বাসটি। এ সময় অল্পের জন্য চাপা পড়া থেকে রক্ষা পান সৈকতে থাকা পর্যটকরা।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল পৌনে ৬টায় কুয়াকাটা সমুদ্র সৈকতে এ ঘটনা ঘটে। এতে কেউ আহত না হলেও পর্যটকের মোটরসাইকেলটি দুমড়েমুচড়ে যায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কুয়াকাটা-পটুয়াখালী রুটে চলাচলকারী তিষা পরিবহনের বাসটি পটুয়াখালী ছেড়ে যাওয়ার উদ্দেশে কুয়াকাটা চৌরাস্তা বাসস্ট্যান্ডে প্লেস করছিল। এ সময় ব্রেক ফেল করে বাসটি সৈকতের সড়কের মাথায় ট্যুরিস্ট পুলিশ বক্সের সামনে চলে যায়। সেখানে এক পর্যটকের দাঁড় করিয়ে রাখা মোটরসাইকেলকে চাপা দেয় বাসটি।

এক পর্যটক জানান, আর মাত্র এক ফুটের জন্য বাসটি সৈকতে গিয়ে পড়েনি। এ সময় রাস্তার ওয়াটার লেভেলের দিকে তাকিয়ে নৈসর্গিক দৃশ্য দেখছিলেন অনেক পর্যটক। পেছনে বাস ছুটে আসার বিষয়টি টের পেয়ে চিৎকার দিয়ে দুই দিকে ছিটকে পড়েন তারা।

ট্যুরিস্ট পুলিশ বক্সের সামনের এ ঘটনা তাৎক্ষণিক প্রত্যক্ষ করেন পুলিশসহ পর্যটকরা। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। চাপা পড়া মোটরসাইকেলে করে খুলনা থেকে পর্যটক সুমন ও পারভেজ উদ্দিন সকালে কুয়াকাটায় আসেন।

পারভেজ জানান, তারা দুজন কুয়াকাটা জিরো পয়েন্টে বাইক বন্ধ করে হেলমেট খুলছিলেন, এরই মধ্যে বাসটি দ্রুতবেগে তাদের দিকে ধেয়ে আসলে নিজেদের রক্ষায় তারা রাস্তার পাশে চলে যান।

কাজী সাঈদ/এমএসআর/জেএস