মেহেরপুরের গাংনী উপজেলার হাড়াভাঙ্গা গ্রামের ডিস ব্যবসায়ী আরিফিন রেজাকে (২১) গাছের সঙ্গে বেঁধে বেধড়ক মারপিট করা হয়েছে। মুমূর্ষু অবস্থায় তাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রেমিকার সঙ্গে দেখা করতে যাওয়ার অপরাধে গ্রাম্য মোড়ল ফারুকসহ কয়েকজন তার ওপর অমানবিক নির্যাতন চালায়। এ ঘটনায় রেজার বাবা গাংনী থানায় অভিযোগ দিলেও মামলা নেয়া হয়নি। 

এদিকে মারধরের সেই অমানবিক ঘটনার ভিডিও প্রকাশ হলে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। সালিসের নামে মারধর আর জরিমানা আদায়ের ঘটনার নিন্দা জানাচ্ছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।
 
আরিফিন রেজার বাবা কামাল হোসেন জানান, রেজাকে মারধর করে সালিস বৈঠকে ফাঁকা স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর করে ৭০ হাজার টাকা জরিমানা আদায়ের পাঁয়তারা করছে ফারুক হোসেনসহ কয়েকজন। এক মাদরাসা ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্কের অপবাদ দিয়ে বুধবার রাতে রেজাকে বেধড়ক মারপিট করা হয় বলে অভিযোগ করেছেন রেজা ও তার পরিবার। 

রেজার পারিবারিক সূত্র জানায়, ডিস ব্যবসা নিয়ে স্থানীয় ব্যবসায়ী ফারুকের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে এ ঘটনা ঘটানো হয়েছে। সালিসে উপস্থিত ব্যক্তি ও মূলহোতা ফারুকের শাস্তিরও দাবি করেন তারা।

গাংনী থানা পুলিশের ওসি বজলুর রহমান ক্যামেরার সামনে কথা বলতে অপারগতা প্রকাশ করে জানান, আরিফিন রেজার পরিবারের অভিযোগের বিষয়ে তদন্ত করা হচ্ছে। 

আকতারুজ্জামান/এমএএস