চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট-শিবগঞ্জ সড়কের সোনাজল এলাকায় গণপরিবহনে ডাকাতির ঘটনায় ডাকাত দলের প্রধান সমন্বয়কারী আব্দুল ওহাব ওরফে অভাব ডাকাতকে আটক করেছে পুলিশ। এ সময় একটি ওয়ান শুটারগানসহ ডাকাতি করা তিনটি মোবাইল ফোন ও ২০০ পিস ইয়াবা জব্দ করা হয়। 

আটক আব্দুল ওহাব শিবগঞ্জ উপজেলার আড়গড়াহাট গ্রামের মৃত আনছার আলীর ছেলে। শুক্রবার দিবাগত রাত দেড়টার চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বিদিরপুর মোড় থেকে তাকে আটক করা হয়। 

শনিবার চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব জানান, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আব্দুল ওহাব গণপরিবহনে ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। 

পুলিশ জানায়, গত ২৩ আগস্ট রাত ৮টার দিকে ডাকাতির ঘটনার পর থেকেই ডাকাত সদস্যদের আটক ও মালামাল উদ্ধার করতে অভিযান শুরু করে পুলিশ। ডাকাতির ঘটনায় ১৫-১৬ জন অংশ নিলেও এর আগে পুলিশ অন্যতম একজন মূলহোতাসহ তিনজনকে আটক করতে সক্ষম হয়।

২৫ আগস্ট আটকদের কাছ থেকে ছিনতাই হওয়া ১২টি মোবাইল ফোন, কয়েকটি স্বর্ণালংকার, নগদ ১৯ হাজার ৫০০ টাকা উদ্ধার করে পুলিশ। এছাড়াও ডাকাতির কাজে ব্যবহৃত হাঁসুয়া, হাতুড়ি, রামদাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র জব্দ করা হয়। 

উল্লেখ্য, গত ২৩ আগস্ট চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট থেকে ঢাকাগামী তিনটি বাসে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা লাঠি ও হাতুড়ি দিয়ে বাসের সামনের অংশ ভাঙচুর করে ভেতরে ঢুকে যাত্রীদের পিটিয়ে নগদ অর্থ ও স্বর্ণালংকার ছিনতাই করে। শেষের বাসটিতে ছিনতাই সম্পন্ন করার আগেই ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে পালিয়ে যায় ডাকাতরা। 

জাহাঙ্গীর আলম/আরএআর