নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে রাঙামাটির বাঘাইছড়িতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে উপজেলাবাসী। রোববার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদের সামনে উপজেলার সাধারণ জনগণ মানববন্ধনের আয়োজন করে।

এ সময় মানববন্ধকারীদের হাতে ‘ঘন ঘন লোডশেডিং বন্ধ করতে হবে’, ‘বিদ্যুৎ নিয়ে তালবাহানা চলবে না’, ‘ভূতুড়ে বিল নিয়ে জনগণকে হয়রানি বন্ধ করতে হবে’ স্লোগানসংবলিত প্ল্যাকার্ড দেখা যায়।

মানববন্ধনে বক্তব্য দেন ‘হৃদয়ে বাঘাইছড়ি’-এর সভাপতি মাহমুদুল হাসান সোহাগ, শাহরিয়ার রাকিব, জিন্নাত আলী, মাহবুব হোসেন ও আব্দুস সালাম।

এ সময় বক্তারা বলেন, ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিংয়ের মাধ্যমে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে একটি মহল। এ মহলটিকে চিহ্নিত করে অবিলম্বে শাস্তির ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা।

এ সময় বক্তারা বলেন, উপজেলায় দিনের মধ্যে ৮ থেকে ১০ ঘণ্টা বিদ্যুৎ থাকে না। অসহ্য গরমে মানুষের দিন পার করতে হচ্ছে। আবার বিদ্যুৎ থাকলেও লো ভোল্টেজের কারণে ফ্রিজসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি চালানো সম্ভব হচ্ছে না। এভাবে দিনের পর দিন চলছে। উপকেন্দ্র হওয়ার পর নিরবচ্ছিন্ন বিদ্যুতের যে স্বপ্ন উপজেলাবাসী দেখেছিল, সেটা কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীর কারণে ধূলিসাৎ হয়ে যাচ্ছে।

পরে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে বিদ্যুৎ মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি জমা দেন আন্দোলনকারীরা।

মিশু মল্লিক/এনএ