চাচার বিরুদ্ধে এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী ওই শিশুকে বাঁচাতে তিন ব্যাগ রক্তের প্রয়োজন বলে জানা গেছে। এজন্য পরিচিতদের মাধ্যমে চেষ্টা চালাচ্ছেন শিশুর বাবা। বর্তমানে শিশুটি শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম জানান, অসুস্থ অবস্থায় রোববার (১২ সেপ্টেম্বর) এক শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই শিশুর চিকিৎসা চলছে। তবে পরীক্ষা করার পর বলতে পারব, শিশুর সঙ্গে কী হয়েছিল?

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়নে কাটাদিয়া গ্রামে এই ঘটনা ঘটেছে। শিশুটির বাবা ঢাকা পোস্টকে জানান, রোববার দুপুরে প্রতিবেশী মৃত আসমত আলী খানের ছেলে শাহ আলম আমার চতুর্থ শ্রেণিতে পড়ুয়া মেয়েকে তরকারি কাটানোর কথা বলে ঘরে ডেকে নেন। শাহ আলম তিন সন্তানের জনক। তাকে আমার মেয়ে চাচা বলে ডাকে।

তিনি আরও বলেন, আমার মেয়ে যখন ঘরে ফিরে আসে তখন দেখি তার পায়জামা রক্তাক্ত। তার মাকে বিষয়টি দেখতে বললে দেখে, প্রস্রাবের রাস্তা থেকে রক্তক্ষরণ হচ্ছে। মেয়ের কাছে জানতে চাইলে সে বিস্তারিত বলে। বিকেলেই মেয়েটি অসুস্থ হয়ে পড়লে দ্রুত শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এনে ভর্তি করাই।

দিনমজুর এই পিতা বলেন, ডাক্তার বলেছে আমার মেয়ের শরীর থেকে অনেক রক্ত নেমে গেছে। তার জন্য তিনব্যাগ বি পজিটিভ রক্তের দরকার। আমার মেয়ে সুস্থ হয়ে উঠলে মামলা দায়ের করব।

সৈয়দ মেহেদী হাসান/এমএসআর