নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরের আশ্রয়ণকেন্দ্রে এক রোহিঙ্গা (৭) শিশুকে ধর্ষণ করেছে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি। রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরে ১৪ নম্বর ক্লাস্টারের এইচ-১২ কক্ষে এ ঘটনা ঘটে।

এরপর ওই শিশুর বাবা বাদী হয়ে অজ্ঞাত ওই ব্যক্তিকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ভাসানচর থানায় মামলা দায়ের করেন। শিশুকে ডাক্তারি পরীক্ষার জন্য নোয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

জানা যায়, শিশুটি ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩ এ বসবাস করে। সোমবার বেলা ১১টার দিকে ১৪ নম্বর ক্লাস্টার এলাকায় সে খেলাধুলা করতে যায়। একপর্যায়ে অজ্ঞাত ওই ব্যক্তি শিশুকে অর্থের প্রলোভন দেখিয়ে এইচ-১২ রুমের ভেতরে নিয়ে তাকে ধর্ষণ করে।

পরে দুপুর ১২টার দিকে এক শিশু এসে তার পরিবারকে জানায় যে তাদের মেয়ে অজ্ঞান হয়ে পড়ে আছে। তাৎক্ষণিক তার বাবা রুমের ভেতরে খাটের ওপর তাকে পড়ে থাকতে দেখে। পরে তাকে দ্রুত ভাসানচর ২০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল নিয়ে যাওয়া হয়।

অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় ডাক্তার তাকে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল রেফার করেন। ভাসানচর থানা পুলিশের সহায়তায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে তাকে নেওয়া হয়। ভিকটিম জানায়, ধর্ষণকারীকে দেখলে সে চিনতে পারবে।

ভাসারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, এ ঘটনায় ভাসানচর থানার নারী ও শিশু নির্যাতন দমন আইনে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা হয়েছে।

হাসিব আল আমিন/এমএসআর