বান্দরবানের সদরে ভারী বৃষ্টির পর ঝিরিতে পাহাড় ধসে নিখোঁজ মা-মেয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনো সন্ধান মেলেনি আরেক সন্তানের। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল পৌনে আটটার দিকে চিম্বুক এলাকার লাইমিপাড়া থেকে স্থানীয় এলাকাবাসী তাদের উদ্ধার করে।

মারা যাওয়া দুজন হলেন মা কৃষ্ণাতি ত্রিপুরা (৪৪) ও মেয়ে বিনিতা ত্রিপুরা (১৩)। আর এখনো নিখোঁজ ছেলে প্রদীপ ত্রিপুরা (৮)।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার সদর ইউনিয়নের ছাংঙ্গ্যা ত্রিপুরাপাড়া এলাকায় পাহাড়ের জুম খামার থেকে ফেরার পথে রাঙাঝিরি (পাহাড়ি ছড়ায়) গোসল করতে নামে একই পরিবারের ৪ জন। এ সময় হঠাৎ প্রবল ভারী বৃষ্টিপাত শুরু হলে তাড়াহুড়ো করে উঠে বাড়ি যাওয়ার সময় পা পিছলে মাটি ধসে ঝিরিতে পড়ে যান তারা।

পরে পানির স্রোতে ভেসে নিখোঁজ হন মা এবং দুই শিশু। তবে আহত অবস্থায় নিখোঁজ কৃষ্ণতি ত্রিপুরার ছোট বোন রাংখাতি ত্রিপুরা রক্ষা পেয়েছেন।

সদর ইউপি সদস্য জগদীশ ত্রিপুরা জানান, পাহাড়ি জুম থেকে ফেরার পথে তার চারজন পাশের একটি ঝিরিতে গোসল করতে নামে। এ সময় প্রবল বর্ষণ শুরু হলে ঝিরি থেকে ওঠার সময় পাহাড়ের মাটি ধসে তারা ঝিরিতে পড়ে গিয়ে মাসহ দুই সন্তান নিখোঁজ হয়। আজ সকালে ভাইবোনের মরদেহ উদ্বার করা হয়েছে। তাদের মাকে উদ্ধারে অভিযান চলছে।

মিলনছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) আব্দুল কাদের জিলানী বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে জানান, সকালে উদ্ধারকর্মীরা ঝিরির বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির সময় ঘটনাস্থল থেকে কিছুটা দূরে ঝিরির পাশে বিনিতা ত্রিপুরার মরদেহ পান। তার ভাই প্রদীপ ত্রিপুরাকে সাঙ্গু নদীর মোহনাপাড়া থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তাদের মা কৃষ্ণতি ত্রিপুরা এখনো নিখোঁজ রয়েছেন। তাকে উদ্ধারের চেষ্টা চলছে।

রিজভী রাহাত/এনএ